Header Ads

Header ADS

প্রথম দিনে জিরো!

প্রথম দিনে জিরো!



আজ একটা চাকরি শুরু করলাম অনেক দিন ব্যাকার বসে থাকার পর। রমযানের ঈদের আগ পযর্ন্ত ছিলো আমার চাকরির মেয়াদ! তারপর থেকে এতো দিন বসে-বসে থেকেছি এবং খেয়েছি। তাও আবার বাবার গোলায় বা মায়ের গোলায় খাইনি! খেয়েছে ভাইয়ের গোলায়! কারণ বাবা তো নেয় সে অনেক আগ থেকে। আর বাবার এমন কোন সম্পত্তিও রেখে যায়নি যা বসে বসে মায়ের গোলায় খাব। আর ভাইয়ের গোলায় খেয়েছি কারণ থাকি ভাইয়ের বাসায়। ভাই কিছু বলতে না পারলে মাঝে-মাঝে হয়তো মন খারাপ করে আমি এতো পড়া-লেখা করেও ব্যাকার বসে আছি। আর সে অস্টম শ্রেণী পাশ হয়েও দিব্বি সংসার চালাচ্ছে। আমি আবার ভাইয় গোলায় খেলেও পকেট খরচ চলেছে নিজের কিছু জমানো টাকা দিয়ে। আজ একটা কম্পিটার দোকানে কাজ শুরু করেছি পারসেংটিস হিসেবে। কিন্তু আজ প্রথম দিন আমি একটা টাকাও ইনকাম করতে পারিনি। কারণ আজ ছিল আমার প্রথম দিন এরপর কিছুটা ছিলাম নার্ভাস। আর কাষ্টমার দুই একটা আসলেও দোকানে ছিলো কালার পিন্টার যার কারণে কোন ইনকাম করতে পারিনি। এরপর অনলাইনে কিছু কাজ ফেলেও সেটা একটা সমস্যার কারণে করতে পারিনি। সুতরাং কাস্টমার এসেছে কিন্তু নিজের দুর্বলাতার কারণে হয়তো সেটা হয়নি। তবে আসা বাদি কাল থেকে আমি আমার ইনকাম শুরু করতে পারবো। গল্প টা লিখলাম কারণ একটা ছিলো প্রতিদিনের ইনকাম চাকরি। মাসের কোন হিসাব নায়। যার কারণে এমন একটা কাহিনী লিখতে বসেছি। প্রতিদিন যত ইনকাম করতে পারি তার ৪৫% আমার আর বাকি  গুলো দোকানদারের। যেহেতু এখানে ত্রিশ দিনের হিসাব নেই সেহেতু এখানে একদিন কিছু না পাওয়া মানে একদিন আমার লস। গাড়ি ভাড়া, খানা-পিনা, নাস্তা সব নিজের খরচ। সুতরাং একদিন মানে হলো প্রতিদিন পরিক্ষা দেওয়ার মত। সবার দোয়া কামনা করে এবং সৃষ্টি কর্তার সাহায্য চেয়ে আজকের কাহিনী আর না বাড়িয়ে শেষ করছি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.