Header Ads

Header ADS

কুরবানীর হাট

সাগরিকা গরু বাজার


চট্টগ্রামের অন্যতম কুরবানীর হাট সাগরিকা গরু বাজার ।প্রতিবছরের ন্যায় এবারও এখানে জমজমাট হাট বসেছে । দেশের প্রায় অনেক জায়গা থেকে এখানে গরু আসে । বিশেষ করে কিশোরগঞ্জ, সিরাজগঞ্জ, বগুরা,রংপুর, ভোলা, বরিশাল ইত্যাদি থেকে গরু আসে । শুধু দেশের নয় বিদেশী থেকে এখানে অনেক গরু আসে । গতকাল কে হাট ঘুরে দেখা গেলো যে এবার অনেক গরু এসেছে এই হাটে ।তবে সে অনুপাতে গরুর ক্রেতা খুবই কম । যার কারণে বিক্রেতারা এখনও রিলাক্স মোডে সময় পার করছে । তবে কাল থেকে ক্রেতার চাহিদা বাড়তে পারে!



আর এবার বড় গরুর তুলনায় ছোট গরুর দাম তুলনামুলক অনেক বেশী । হাটে সবচেয়ে বড় গরু দেখা মিলল একে বারে শেষ দিকে ।যেটার দাম দিয়েছে ১৩,০০০০০(তের লাখ) টাকা! এছাড়াও আরো অনেক গরু রয়েছে ছোট বড় মিলে । গরু শুধু যে সাগরিকা মাঠে রয়েছে তা নয় তার আশেপাশে আরো অনেক গরুর হাট মিলেছে । তবে এবার সাগরিকা রাস্তাও ভরে গেছে গরু ছাগলে । ছাগলের দামও এবার অনেক দাম । আট-নয় কেজি একটি ছাগল প্রায় ১৫ থেকে ২০ হাজার দাম হাকছে! 
তবে এবার সাগরিকা মাঠের আগে বিটেকের মোড়ে দেখা গেলো আবার অনেক গুলো পাঠা ছাগলও । সামনে হিন্দুদের উৎসব কে কেন্দ্র করে হয়ো এমন দেখা গেলো । 
আর প্রতিবারের মত এবারও আইন শৃংখোলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে যে কোন দুর ঘটনা কে প্রতিহত করতে এবং মানুষ জনকে সতর্ক করতে লাগিয়েছে বিভিন্ন প্রচার মাধ্যম ।

  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.